পশ্চিমবঙ্গের ভূগোল নির্যাস (West Bengal Geography Ebook)

Share
  • Document
  • 9 MB
110
Description

HAPPY REPUBLIC DAY SALE: 26/01/2019 at 12pm to 11.59pm
MGI EBOOKS STORE ALL PRODUCTS 50% OFF
Discount Code: HAPPYREPUBLICDAY

Note: PDF Best View WPS Office App. Please Download WPS Office App. Available Google Playstore.
সম্পাদনায়ঃ গোপাল মণ্ডল, কার্ত্তিক চন্দ্র মণ্ডল ও সুপ্রিয়া মুখার্জি ।
পরিকল্পনা ও বিন্যাসঃ গোপাল মণ্ডল
প্রকাশনায়ঃ মিশন জিওগ্রাফি ইন্ডিয়া গ্রুপ
অক্ষর বিন্যাসঃ মিশন জিওগ্রাফি ইন্ডিয়া গ্রুপ
©মিশন জিওগ্রাফি ইন্ডিয়া কর্তৃক সংরক্ষিত
প্রথম প্রকাশঃ ২৫/১২/২০১৮
পাতা সংখ্যাঃ ৪৪৪
মূল্যঃ মাত্র ১১০ টাকা
প্রাপ্তিস্থানঃ MGI E-BOOKS STORE
Website: www.missiongeographyindia.in
Email: <mgi.helpline@gmail.com>
MOB: 9735337699/8640890159 (WhatsApp)

“পশ্চিমবঙ্গের ভূগোল নির্যাস” ইবুকের বৈশিষ্ট্যঃ

  1. পশ্চিমবঙ্গের ভূগোল নির্যাস একটি স্বতন্ত্র ইবুক এবং শুধুমাত্র পশ্চিমবঙ্গের উপর একটি প্রথম প্রশ্নোত্তরের মাধ্যমে তথ্য ভিত্তিক একক বই ।

  2. 'নির্যাস' শব্দের আক্ষরিক অর্থ কোন কিছুর বিশেষ জিনিস 'নিংড়ে বের করা'; পশ্চিমবঙ্গের ভূগোল নির্যাস বইটিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন দিকের গুরুত্বপূর্ন তথ্য এভাবেই উপস্থাপন করা হয়েছে ।

  3. বইটির বিন্যাস করা হয়েছে বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং Personal।ty Test এর জন্য প্রয়োজনীয় তথ্যের কথা মাথায় রেখে ।

  4. পশ্চিমবঙ্গের ঐতিহাসিক পটভূমি থেকে বর্তমান সময় কালের যাবতীয় ঘটনা পরম্পরা প্রশ্নোত্তরের মধ্যমে তুলে ধরা হয়েছে যাতে করে সহজেই মণে থাকে বিষয়গুলো ।

  5. প্রতিটি জেলাকে এমনভাবে উপস্থাপন করা হয়েছে যাতে অনায়াসেই প্রয়োজনীয় তথ্যগুলো পাওয়া যায় এবং নিজের জেলা ও অন্যান্য জেলা সম্পর্কে সুস্পষ্ট ধারণা জন্মে ।

  6. প্রথম অংশে পশ্চিমবঙ্গের ঐতিহাসিক প্রেক্ষাপট ও তিনটি গুরুত্বপূর্ন রাজনৈতিক যুগপর্ব এর গুরুত্বপূর্ন তথ্য রয়েছে; দ্বিতীয় পর্বে রয়েছে অঙ্গরাজ্য হিসাবে পশ্চিমবঙ্গের তথ্যভিত্তিক আলোচনা যা থেকে পশ্চিমবঙ্গ সম্পর্কে জানার কৌতুহল বৃদ্ধি পাবে ।

  7. তৃতীয় পর্বে রয়েছে পশ্চিমবঙ্গের বিভিন্ন বিভাগের অসংখ্য গুরুত্বপূর্ন তথ্য এবং চতুর্থ পর্বে রয়েছে 'আমার জেলা' বিভাগে 23 টি জেলার 9 টি বিভাগ থেকে অসংখ্য তথ্যের সম্ভার যা পশ্চিমবঙ্গ সম্পর্কে কৌতুহল কে পূর্ণ করবে ।

  8. প্রচুর তথ্য এবং তা প্রশ্নোত্তরের মাধ্যমে পরিবেশনের জন্য অতি সহজেই মণে থাকবে এটা যেমন সত্য, অন্য দিকে সাম্প্রতিক তথ্যের উপর বিশেষ জোর দেওয়া হয়েছে যা বইটিকে অন্য মাত্রা প্রদান করবে ।

  9. পরিশেষে পশ্চিমবঙ্গের উপর ডিজিটাল বইয়ের অভাব পূরণ করবে এই বই এটা না বললেও চলে, বইটি থেকে যেখানে খুশি, যখন খুশি নিজের রাজ্য - নিজের জেলা সম্পর্কে তথ্য আহরণ ও আত্মীকরণ করতে পারবেন নিরবিচ্ছিন্নভাবে।